দেশ-বিদেশের দুই শতাধিক দৌড়বিদ অংশ নিলেন বঙ্গবন্ধু ম্যারাথনে

responsive

জিবি নিউজ 24 ডেস্ক //

মুজিব বর্ষ স্মরণীয় করে রাখতে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ম্যারাথনে অংশ নিয়েছেন দেশ-বিদেশের দুই শতাধিক দৌড়বিদ। ফুল ম্যারাথনে চ্যাম্পিয়ন হয়েছেন মরক্কোর হিশাম। আর হাফ ম্যারাথনে সেরা কেনিয়ান অ্যাডুইন কিপরোপ কিটু। নারীদের হাফ ম্যারাথনে সেরা হয়েছেন কেনিয়ান ক্রীড়াবিদ নোয়াম জেবিত। রানারআপ মরক্কোর সুকাইনা।

রাজধানীর আর্মি স্টেডিয়ামে সোমবার (১০ জানুয়ারি) ভোর সাড়ে ৫টায় এ ম্যারাথনের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এ প্রতিযোগিতায় ১০০ দৌড়বিদ ফুল ম্যারাথন এবং বাকিরা হাফ ম্যারাথনে অংশ নেন।

 

রাজধানীর আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ, গুলশান-২, গুলশান-১ হয়ে হাতিরঝিলে এসে এ ম্যারাথন শেষ হয়।

বাংলাদেশসহ এই ম্যারাথনে অংশ নেন মরক্কো, কেনিয়া, ইউক্রেন, ইথিওপিয়া, লাটভিয়া, ফ্রান্স, স্পেন, আলজেরিয়া, ভারত, মালদ্বীপ, নেপাল, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশের দৌড়বিদরা।

ফুল ম্যারাথনের দৈর্ঘ্য ৪২.৫০ কিলোমিটার এবং হাফ ম্যারাথনের দৈর্ঘ্য ২১.৯৭ কি.মি. ধরা হয়েছে।

এ আয়োজনের কারণে রোববার দুপুর পর্যন্ত হাতিরঝিলের সড়কে যান চলাচল বন্ধ আছে। এর প্রভাব পড়েছে রাজধানীর অন্যান্য সড়কেও।

ম্যারাথনের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধান উপদেষ্টা সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এ আয়োজনে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগী হিসেবে আছে আর্মি স্পোর্টস কন্ট্রোল বোর্ড, ট্রাস্ট ইনোভেশন লিমিটেড এবং নেটওয়ার্ল্ড বাংলাদেশ লিমিটেড। টেকনিক্যাল সহযোগী হিসেবে দায়িত্ব পালন করছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন।

 

responsive

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন